এবারও নিউ আলিপুরের সুরুচি সঙ্ঘের পুজোর ‘থিম সং’ লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবি, প্রাবন্ধিক, চিত্রকর মুখ্যমন্ত্রী এই নিয়ে পরপর চার বছর গান লিখতে পেন ধরেছেন।

সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিভিন্ন পুজো কমিটির উদ্যোক্তাদের সঙ্গে সরকারি তরফে আয়োজিত এক বৈঠকে তার ইঙ্গিত দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রীই। এবার যে গান তিনি লিখছেন, তাতে ‘আগমনী’র আবাহনের সুরকে ফুটিয়ে তোলাই তাঁর লক্ষ্য— জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, আমার লেখায় ‘যা দেবী সর্বভূতেষু’র ধাঁচে আগমনীর আবাহনের পুরনো মেজাজকে ফিরিয়ে আনার চেষ্টা চালাব। সেই লক্ষ্যকে সামনে রেখে যে প্রচেষ্টা চালিয়েছি, আশা করি সবার তা ভালো লাগবে।’

মুখ্যমন্ত্রীর কথা ও সুরে সুরুচির পুজোর থিম সং এবার গেয়েছেন মন্ত্রিসভার অপর এক সদস্য প্রতিষ্ঠিত গায়ক ইন্দ্রনীল সেন। সুরুচি সঙ্ঘের পুজোর জন্য ২০১৫ সাল থেকে ‘ভাবনা সঙ্গীত’ লিখছেন মুখ্যমন্ত্রী। ২০১৫ সালে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছিলেন—মাগো তুমি সর্বজনীন, আছো হৃদয় জুড়ে…। ২০১৬ সালে তিনি লিখলেন—এই পৃথিবী একই মাটি, একই আকাশ বাতাস…। ২০১৭ সালে দিদি লিখেছিলেন গোটা বিশ্বের কথা। ৬০০ কোটিরও বেশি মানুষের বাসস্থান এই বিশ্বের বিভিন্ন অংশকে আলাদা ভাষা, সংস্কৃতি আর সীমানার বেড়া দিয়ে আটকে রাখা হলে, আসলে যে গোটা ‘পৃথিবী একটাই দেশ’ সেটাই বর্ণিত হয়েছিল গীতিকার তার লেখনীতে। এবার সুরুচির থিম সংয়ের জন্য সুর বেধেঁছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই।

Source:- J Ekbal

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here