প্রিয়া দত্ত নিউজ বাংলা :- ফেসবুকে একটি পোস্ট কে ঘিরে উত্তপ্ত মিডিয়া কি সেই পোস্ট করে বা করছে এমন মন্তব্য এবং কি তাদের উদ্দেশ্য?

ফেসবুক বা বলা ভালো ইন্টারনেট এখন সংবাদ বিস্তারের যেমন অন্যতম মাধ্যম তেমনিই রাজনৈতিক প্রচারেরও এক বিরাট উপায়ও। এই ফেসবুকে ও কয়েকটি ওয়েব পোর্টালে আমি একটু আধটু লেখালেখি করি। আমার লেখার বিষয় সাধারণত বিজেপির জনবিরোধী নীতি তথা মিথ্যের বেসাতি করা তাদের নেতা মন্ত্রীদের বিরুদ্ধে থাকে। যা আসলে প্রতিষ্ঠিত কেন্দ্রীয় সরকারের সমালোচনা মাত্র। কিন্তু সমালোচনা শাসক মাত্রেই সহ্য করতে পারেন না। অন্তত আমাদের ভারতবর্ষের রাজনৈতিক ব্যক্তিত্বরা তো নয়ই। এই ফেসবুকেরই একটি গ্রুপে কিছু বিজেপির ব্যক্তি আছে। তাদের মধ্যে কিছু ব্যক্তি আবা নরেন্দ্র মোদী বা অমিত শাহ জীর ছবি সম্বলিত ফ্রেম দিয়ে নিজেদের ছবি প্রোফাইলে রেখেছে। আর বেশির ভাগই ফেক প্রোফাইল খুলে রেখেছে। এদের কাজই হলো যুক্তি তর্ক বাদ দিয়ে কদর্য ভাষায় আক্রমণ করা। মহিলা হলে তো কথাই নেই। তাকে তার চরিত্র তুলে বা নোংরা যৌন ইঙ্গিত সহ অকথ্য গালি দেওয়া এদের অন্যতম চরিত্র যা বিজেপির চরিত্রের সঙ্গে বেশ মানানসই। বিজেপির প্রায় এক ডজন নেতাদের বিরুদ্ধে ধর্ষণ সহ শ্লীলতাহানি ইত্যাদির অভিযোগ ভারতবর্ষ জুড়ে আছে। উন্নাও বা কাঠুয়া কান্ডে এই দলের নেতাদের ভূমিকা যথেষ্ট সমালোচিত হলেও এদের লজ্জা নেই। এদের বেশ কিছু সমর্থক আবার এই একই কান্ডের জন্যে গ্রেফতারও হয়েছিল তবুও কুরুচিপূর্ণ কথা বলতে এদের জুড়ি মেলা ভার। আসলে এরা বোঝেও না বিরোধীতাই শাসকের আয়না। এরা গণতন্ত্র মানেও না বোঝেও না। কোনো বিজেপি নেতা কুকুরের মতোন তাদের প্রতিপক্ষ দলের নেতাদের ছোটাতে চান তো কোনো বিজেপি নেতা বাঁশ দিয়ে পেটানোর কথা বলেন। তারপর জনরোষের কবলে পড়লে এরা আবার সহানুভূতি আদায়ের চেষ্টা করেন। আশ্চর্য এদের চরিত্র।
আমাকেই গতকাল বিজেপির কিছু নোংরা মানসিকতার লোক গালি দিয়েছে একটি গ্রুপে। আগেও এই গ্রুপের থেকে আমাকে আক্রমণ করা হয়েছে নোংরা ভাবে। যার সঙ্গে রাজনৈতিক বিতর্কের কোনো সম্পর্ক নেই। সে যোগ্যতাও এদের নেই। কিছু স্ক্রীন শট দেওয়া হলো। আমি বিজেপির রাজ্য নেতৃবৃন্দকে এ নিয়ে প্রশ্ন করলে এই গালি প্রদান কারী ব্যক্তিদেরকে দলের সদস্য হিসেবে মানতে চাননি খোদ দীলিপ ঘোষ। অথচ তিনিই আবার কুকথার বন্যা ছোটান বিভিন্ন মঞ্চ থেকে। যতই বিজেপি রাজনৈতিক যোগ্যতা হারাচ্ছে ততই হতাশা থেকে এরা এদের প্রতিপক্ষ দলের কর্মী থেকে শুরু করে সমালোচকদের কদর্য নোংরা আক্রমণ করছেন। এই ই কি বিজেপির রাজনৈতিক সাংস্কৃতিক বাতাবরণ?

দেখুন একবার কি বলে তারা

https://www.facebook.com/groups/1679363408792494?view=permalink&id=2122040321191465

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here